সদ্য সংবাদ :
বিনোদন

সহসাই পরীমণির মুক্তি নিয়ে সংশয়

Published : Wednesday, 25 August, 2021 at 6:03 PM
ইসমাঈল হুসাইন ইমু: বাংলাদেশ চলচ্চিত্রের অভিনেত্রী পরীমণি। বেশ কিছু দিন ধরে তার জামিন ইস্যু নিয়ে চায়ের দোকান, বিভিন্ন আড্ডা ও কর্মস্থলেও পক্ষে-বিপক্ষে উত্তাপ ছড়াচ্ছে। বিশেষ করে তার সঙ্গে গ্রেফতার হওয়া অন্যরা জামিনে ছাড়া পেলেও পরীমণির জামিন না হওয়ায় নানা কল্পনা-জল্পনা চলছে। আগামী ১৩ সেপ্টেম্বর জামিন শুনানির দিন ধার্য থাকলেও তার জামিন আদৌ হবে কি না তা নিয়ে সংশয়ে রয়েছেন পরীমণির আইনজীবীরা।

 
আশুলিয়ার বোট ক্লাবের ঘটনার পর মামলা দায়ের, বনানীর বাসা থেকে র‍্যাবের হাতে গ্রেফতার হওয়া ও অতিরিক্ত ডেপুটি কমিশনার সাকলায়েনের সাথে জন্মদিনের ভিডিও ফাঁস হওয়ার ঘটনা অবলোকন করেছে মানুষ। পরবর্তীতে তার বিরুদ্ধে করা মামলার তদন্তভার সিআইডিতে ন্যাস্ত হওয়ার পর তিন দফায় তাকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।


পরীমনির আইনজীবী মুজিবুর রহমান বলেন, গত ১৯ আগস্ট পরীমনির জামিন আবেদন নাকচ করেন ঢাকার সিএমএম আদালত। ওই আদেশের বিরুদ্ধে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে জামিন আবেদন করা হয়েছে। আগামী ১৩ সেপ্টেম্বর জামিন আবেদনের শুনানির দিন ধার্য্য করা হয়েছে। এর আগে পরীমণি গ্রেফতার হওয়ার পর তার জামিন চেয়ে ঢাকার সিএমএম আদালতে তিন দফা আবেদন করা হয়। শুনানি শেষে তার জামিন আবেদন নাকচ করা হয়। আইনজীবীরা আইনি পরামর্শের জন্য পরীমণির সাথে কথা বলতে চান বলে আদালতে আবেদন করেছেন। 
পরীমণির সঙ্গে কথা বলার অনুমতি চেয়ে করা আবেদনের বিরোধিতা করে রাষ্ট্রপক্ষের সরকারি আইনজীবী আবদুল্লাহ আবু বলেন, মামলার তদন্ত চলমান রয়েছে ও আসামি জামিনও পাননি। এমতাবস্থায় কথা বলার অনুমতি না দেয়ার আবেদন করেন। পরীমনির আরেক আইনজীবী নীলাঞ্জনা রিফাত জানান, পরীমণিকে দফায় দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পরীমণি শারীরিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন।

 
তৃতীয় দফা রিমান্ড আবেদনে বলা হয়েছে, এর আগে জিজ্ঞাসাবাদে আসামি মামলার ঘটনা ও নেপথ্যের হোতাদের বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছিলেন। মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের স্বার্থে তার দেয়া তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করা হচ্ছে। এ অবস্থায় মাদক ব্যবসার হোতাদের গ্রেফতার, মাদক দ্রব্যের মজুদ উদ্ধারসহ মাদক ব্যবসার পেছনে অর্থের যোগানদাতাদের খুঁজে বের করার জন্য পুনরায় ৫ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা একান্ত প্রয়োজন।
গত ৪ আগস্ট রাতে ঢাকার বনানীতে পরীমনির বাসায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে র‌্যাব। এরপরদিন তার বিরুদ্ধে বনানী থানায় মাদক আইনে মামলা করা হয়। আগামী ১৫ সেপ্টেম্বর এ মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়ার তারিখ রেখেছেন আদালত।




পরীমণিসহ চিত্রপরিচালক রাজ, ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীর, কথিত মডেল পিয়াসা ও মৌয়ের বিরুদ্ধে দায়ের করা ১৫টি মামলার তদন্ত কাজ শেষ পর্যায়ে রয়েছে, আসামি ও সাক্ষীদের জিজ্ঞাসাবাদ শেষ পর্যায়ে। ফরেনসিক রিপোর্ট হাতে পেলে আগামী এক থেকে দেড় মাসের মধ্যে পুলিশ রিপোর্ট জমা দেবে সিআইডি। মানি লন্ডারিংয়ের বিষয়ে তদন্তের জন্য গ্রেফতার হওয়া অনেকের ব্যাংক হিসাব বাংলাদেশ ব্যাংকের কাছে চাওয়া হয়েছে। বাসা থেকে উদ্ধার হওয়া মাদক বিদেশ থেকে বা এয়ারপোর্ট থেকে কিনে বাসায় রাখা হয়েছিলো বলে গ্রেফতারকৃতরা জানিয়েছে। 
তিন দফায় পরীমণির রিমান্ড চাওয়া প্রসঙ্গে সিআইডি প্রধান অতিরিক্ত আইজিপি ব্যারিস্টার মাহবুবুর রহমান বলেন, পরীমণির দেয়া তথ্যে বেশ কিছু অসঙ্গতি পাওয়ায় ও তথ্য যাচাই-বাছাইসহ তদন্তের জন্যই তিন দফা পরীমণিকে রিমান্ডে আনা হয়েছে। প্রথমবার তাকে জিজ্ঞাসাবাদ করা হয়নি, দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে জিজ্ঞাসাবাদে পাওয়া কিছু তথ্য মেলানোর প্রয়োজন ছিল। সিআইডি প্রতিবেদন দেয়ার বিষয়ে ভুলের ঊর্ধ্বে থাকতে চায়। তাই তদন্তের প্রয়োজনেই সব করা হচ্ছে। আগামী দেড় মাসের মধ্যে এসব মামলার প্রতিবেদন দেয়া হবে। 
গত ৪ আগস্ট পরীমণিকে বনানীর বাসা থেকে গ্রেফতার করে র‍্যাব। একই দিন প্রযোজক নজরুল ইসলামকেও গ্রেফতার করা হয়। এদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বিশেষ ক্ষমতা আইন, পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ও অস্ত্র নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। এসব মামলায় আদালতের অনুমতি নিয়ে চিত্রনায়িকা পরীমনিসহ অন্য আসামিদের জিজ্ঞাসাবাদ করে সিআইডি। ফারিয়া মাহবুব পিয়াসা ও হেলেনা জাহাঙ্গীর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।


পরীমনির বিরুদ্ধে করা মামলায় বলা হয়, ৪ আগস্ট র‍্যাব-১-এর সদস্যরা গুলশান-১ গোলচত্বরে অবস্থান করছিলেন। পরে অভিযান চালিয়ে পরীমণির বাসা থেকে নারী র‍্যাব   সদস্যদের সহায়তায় তাকে আটক করা হয়।  তার বাসা থেকে বিদেশি মদ, আইস, এলএসডি মাদক জব্দ করা হয়। 

র‍্যাবের জিজ্ঞাসাবাদে পরীমণি জানিয়েছেন, তিনি প্রযোজক নজরুল ইসলাম রাজের কাছ থেকে মাদক সংগ্রহ করতেন। তবে পরীমণি ও আশরাফুল ইসলামের আইনজীবীরা আদালতে দাবি করেছেন, র‍্যাবের বাসায় মাদক পাওয়ার অভিযোগে যে মামলা করেছে, তা সঠিক নয়।






এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close