সদ্য সংবাদ :
আইন-আদালত

১৫ বছর আগে চুক্তি করেও ভবনের কাজ শেষ না করার অভিযোগ কেয়ারী বিরুদ্ধে

Published : Monday, 13 September, 2021 at 8:14 PM
স্টাফ রিপোর্টার: রাজধানী ঢাকার ধানমন্ডিতে একটি ভবন নির্মাণের চুক্তি করে ১৫ বছরের কাজ শেষ করেনি কেয়ারী নামক কন্সট্রাকশন কোম্পানি ফলে বিপাকে পড়েছে জমির মালিক ফারহানা নাজ মুজিব। ৬০ সাতমসজিদ রোড জিগাতলা বাসস্টান্ডে (ধানমন্ডি ২/এ) অবস্থিত এই ভবনের মালিক গত ২৮ আগস্ট এই ঘটনার প্রতিকার চেয়ে ঢাকা মহানগর পুলিশ কমিশনার বরাবর একটি আবেদন করেছেন।

 
অভিযোগে জানা যায়, ২০০৬ সালে চুক্তি করার পর গত ১৫ বছরে ঠিকা্দারী প্রতিষ্ঠান ১৪তলা পর্ন্ত কন্সট্রাকশন কাজ শেষ করেছে। এরমধ্যে ২০১৮ সালে জমির মালিকানাধীন ফ্লোরে কতিপয় ব্যক্তিকে দোকান বরাদ্দ দেওয়া হয়। তাদের কয়েকজন ইতিমধ্যেই দোকান সাজিয়ে বসেছে। কিন্তু ভবনের বহু কাজ এখনো অসমাপ্ত।


 এরমধ্যে রয়েছে- লিফট লাগানো, দুটি বেজমেন্ট পরিস্কার করা, সাবস্টেশন বসানো, ১২০০ কেভি জেনারেটর স্থাপন ইত্যাদি। এসব কাজতো করছেইনা বরং ভবনের ফায়ার এক্সিট পয়েন্ট দখল করে বাপ্পি নামে একজন রেস্টুরেন্ট চালু করে বসেছে। আর ফায়ার এক্সিট বন্ধ করা পুরো বিল্ডিং-এর জন্যই হুমকীস্বরূপ। এসব বিষয় অভিযোগ করা হলে কাজ না করে উলটো জমির মালিককে নানা ভাবে হুমকী দেয়া হচ্ছে।

  
এ ব্যাপারে প্রতিকার চেয়ে জমির মালিক ফারহানা নাজ মুজিব ঢাকা মহানগর পুলিশ কমিশনার বরাবর আবেদন করেছেন। এই আবেদনের অনুলিপি দুদক, পুলিশ সদর দফতরসহ সংশ্লিষ্ট বিভাগে পাঠানো হয়েছে।কিন্তু তারপরও কেয়ারী কোন গুরুত্ব দিচ্ছে না। এ ব্যাপারে কেয়ারীর দায়িত্বশীল ব্যাক্তিদের সঙ্গে মোবাইলে যোগাযোগ করেও কাউকে পাওয়া যায়নি।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close