সদ্য সংবাদ :
জাতীয়

সিদ্ধান্ত ছাড়াই শেষ হলো সিএনজি স্টেশন বন্ধের বৈঠক

Published : Tuesday, 14 September, 2021 at 4:31 PM
নিজস্ব প্রতিবেদক: মালিকদের আপত্তিতে কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে পেট্রোবাংলার সঙ্গে সিএনজি স্টেশন মালিকদের বৈঠক।

বুধবার (১৪ সেপ্টেম্বর) পেট্রোবাংলায় সিএনজি স্টেশন মালিকদের সংগঠন সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সাথে সিএনজি স্টেশনে গ্যাস রেশনিং করার বিষয়ে এক সভা হয়। সভায় সংগঠনের পক্ষ থেকে এই প্রস্তাব দেওয়া হয়।

সভায় সিএনজি স্টেশন মালিকদের পক্ষ থেকে প্রতিদিন ছয় ঘণ্টার পরিবর্তে তিন ঘণ্টা বন্ধ রাখার প্রস্তাব দিয়েছেন ।

বিদ্যুৎ উৎপাদনে গ্যাসের সরবরাহ বাড়াতে প্রতিদিন বিকাল ৫টা থেকে ছয় ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। আগামীকাল বুধবার (১৫ সেপ্টেম্বর) থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। তবে  আগামীকাল থেকে সিএনজি স্টেশন ছয় ঘণ্টা বন্ধের যে ঘোষণা দেওয়া হয়েছিল তা এখনই আর হচ্ছে না বলে  পেট্রোবাংলা সূত্রে জানা গেছে।

আর কবে থেকে এই আদেশ কার্যকর হবে তা পরে জ্বালানি মন্ত্রণালয় থেকে জানানো হবে বলেও সূত্রটি জানিয়েছে।


এদিকে বিশ্ব বাজারে এলএনজি’র দাম বাড়ার কারণে আপাতত আমদানি কমিয়েছে বাংলাদেশ। সে কারণেই সিএনজি স্টেশনে রেশনিং করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে পেট্রোবাংলা।

এর আগে গতকাল ১৩ সেপ্টেম্বর দুপুরের দিকে হঠাৎ করেই সিএনজি স্টেশনগুলো ছয় ঘণ্টা বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানানো মন্ত্রণালয়ের পক্ষ থেকে। গ্যাস সংকট কাটাতে প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ১১টা স্টেশনগুলো বন্ধ রাখার কথা জানানো হয়।

 এই সিদ্ধান্ত আসার পর সিএনজি মালিকরা পেট্রোবাংলার সাথে এই বিষয়ে আলোচনার জন্য সময় চাইলে আজকের সভার আয়োজন করা হয়।

এ বিষয়ে জানতে চাইলে সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারহান নুর বলেন, আমরা পেট্রোবাংলার কথা শুনেছি। তারা গ্যাস সংকটের কথা জানিয়েছে। এলএনজি আমদানি করতে পারছে না। এই সংকট কাটাতে প্রায় ৪৫ দিনের মতো সময় লাগবে বলে তারা জানিয়েছে।

এই অবস্থায় আমরা দিনে তিন ঘন্টা অর্থাৎ সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত স্টেশনগুলো বন্ধের প্রস্তাব দিয়েছি। তাও দুই মাসের জন্য।
পেট্রোবাংলা জানিয়েছে তারা জ্বালানি মন্ত্রণালয়কে আমাদের প্রস্তাবের কথা জানাবে, সে অনুযায়ী নতুন সিদ্ধান্ত আসবে। ফলে আগামীকাল থেকেই সিএনজি স্টেশন বন্ধ হচ্ছে না।

এদিকে পেট্রোবাংলায় সভার পর পেট্রোবাংলার পরিচালক (অপারেশন) আলী মো. আল মামুন সাংবাদিকদের বলেন, বিশ্ব বাজারে এলএনজি’র দাম বাড়ার কারণে আপাতত আমদানি কমিয়েছে বাংলাদেশ, সে কারণেই সিএনজি স্টেশনে রেশনিং করার সিদ্ধান্ত।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ// 









জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close