সদ্য সংবাদ :
রকমারি

এক লাড্ডুর দাম ১৯ লাখ রুপি

Published : Monday, 20 September, 2021 at 12:52 AM
রকমারী ডেস্ক: একটি লাড্ডু নিলামে বিক্রি হলো প্রায় ১৯ লাখ রুপিতে। ঘটনা ভারতের হায়দরাবাদের। লাড্ডুর নাম বালাপুর গণেশ লাড্ডু। এর দুটি বিশেষত্ব রয়েছে, প্রথমত এটি ২১ কেজি ওজনের লাড্ডু এবং দ্বিতীয় স্বর্ণখোচিত লাড্ডু। তাছাড়া এই লাড্ডুর সঙ্গে স্থানীয় একটি বিশ্বাস জড়িয়ে রয়েছে।

হায়দরাবাদের জনপ্রিয় এই লাড্ডু প্রতি বছরই নিলামের মাধ্যমে বিক্রি করা হয়ে থাকে। কিন্তু এবার দামের দিক থেকে আগের সব রেকর্ড অতিক্রম করেছে। তেলেঙ্গানার ব্যবসায়ী মারি শশাঙ্ক রেড্ডি এবং অন্ধপ্রদেশের বিধান পরিষদের সদস্য রমেশ যাদব নিলামে যৌথভাবে সর্বোচ্চ দাম হাকিয়ে বালাপুর গণেশ লাড্ডু কিনে নিয়েছেন ১৮ লাখ ৯০ হাজার রুপিতে।


টাইমস নাও নিউজের খবরে বলা হয়েছে, নিলাম শুরু হয় ১,১১৬ রুপি থেকে এবং কিছু সময়ের মধ্যেই রেকর্ড দাম উঠে। ২০১৯ সালের নিলামেও বিপুল দর উঠেছিল। সে বছর ১৭ লাখ ৬০ হাজার টাকায় লাড্ডু কিনেছিলেন ব্যবসায়ী কোলানু রাম রেড্ডি। গত বছর করোনা মহামারির কারণে নিলাম অনুষ্ঠিত হয়নি। 

বালাপুর গণেশ উৎসব সমিতি বার্ষিক এ নিলামের আয়োজক। ১৯৯৪ সালে প্রথম নিলাম অনুষ্ঠিত হয় এবং সেবছর দর উঠেছিল ৪৫০ রুপি। কিনেছিলেন কোলানু মোহন রেড্ডি নামের এক ব্যক্তি। তারপর থেকেই লাড্ডুর জনপ্রিয়তা দিনে দিনে বেড়েছে। নিলামে এই লাড্ডু জিতলে জীবনে সম্বৃদ্ধি আসে বলে প্রচলিত ধারণা রয়েছে। সেই ধারণা থেকেই প্রতি বছর এই লাড্ডু কেনার জন্য রাজনীতিবিদ থেকে শুরু করে বড় বড় ব্যবসায়ীরা নিলামে লড়াই করে থাকেন।





এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ// 







রকমারি পাতার আরও খবর


সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close