সদ্য সংবাদ :
স্বাস্থ্য

হাসপাতালে আরো ২৫৪ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি

Published : Thursday, 23 September, 2021 at 7:04 PM
স্টাফ রিপোর্টার: চলতি বছর মশাবাহিত রোগ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে বৃহস্পতির (২৩ সেপ্টম্বর ) পর্যন্ত  সর্বমোট ১৬ হাজার ৭০৫ জন শনাক্ত।  স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।  বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে  নতুন ডেঙ্গুরোগী ভর্তি হয়েছেন ২৫৪ জন। এর মধ্যে ঢাকাতেই নতুন ১৯৭ জন এবং ঢাকার বাইরের সারাদেশে রয়েছেন ৫৭ জন।
এছাড়া বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালসহ ক্লিনিকে সর্বমোট ১হাজার ৪৯ জন ডেঙ্গুরোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৩৬ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমোট ২১৩ জন রোগী ভর্তি রয়েছেন। চলতি ১ জানুয়ারি থেকে ২২ সেপ্টেম্বর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৬ হাজার ৭০৫ জনের মধ্যে  হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৫ হাজার ৫৯৭ জন রোগী। এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৫৯ জনের মৃত্যুর হয়েছে। এছাড়া চলতি বছর মে মাস থেকে ডেঙ্গু রোগী শনাক্তের হার বাড়তে থাকে । মে মাসে শনাক্ত হয় ৪৩ জুনে ২৭২, জুলাইতে ২হাজার ২৮৬ জন আর আগস্ট মাসে ৭ হাজার ৬৯৮ জন শনাক্ত হয় এবং সেপ্টেম্বর ২৩ তারিখ পর্যন্ত  শনাক্ত হয়েছে ৬ হাজার ৩৪৯ জন। 

এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close