সদ্য সংবাদ :
বিজ্ঞান ও প্রযুক্তি

ইউটিউব দেখা যাবে ইন্টারনেট ছাড়াই

Published : Saturday, 9 October, 2021 at 2:34 PM
প্রযুক্তি ডেস্ক: ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরম ইউটিউবের প্রিমিয়াম গ্রাহকরা অফলাইনেও ভিডিও ডাউনলোড করার সুবিধা পাচ্ছেন।

ইউজাররা এককভাবে প্রতি মাসে ১২৯ টাকার বিনিময়ে এর সুবিধা নিতে পারেন। এখানে অ্যাড ফ্রি ভিডিও দেখার সুবিধা, অফলাইনে দেখার জন্য ভিডিও ডাউনলোড করা, ইউটিউবে অরিজিনাল সিরিজ দেখার সুবিধা, প্রিমিয়াম মিউজিক দেখার সুবিধাও মিলবে।

এ ক্ষেত্রে ইউজারদের প্রথমেই ইউটিউব অ্যাপ মোবাইলে ডাউনলোড করতে হবে। এরপর যে ভিডিওটি ডাউনলোড করতে হবে সেই ভিডিও চালাতে হবে। পরে ডাউনলোড আইকনে ক্লিক করতে হবে। এটি ভিডিও প্লেয়ারের ডান দিকে নিচে রয়েছে। সেখান থেকে নিজেদের পছন্দমতো ভিডিও কোয়ালিটি সিলেক্ট করতে হবে। এখানে কয়েকটি অপশন পাওয়া যাবে। যে কোয়ালিটির ভিডিও দরকার, সে অনুযায়ী বেছে নিতে হবে।

এরপর সেই ভিডিওটি ডাউনলোড কমপ্লিট হয়ে গেলে ডাউনলোড আইকনটি পরিবর্তন হয়ে ডাউনলোডেড হয়ে যাবে। প্রসঙ্গত, দুর্গম এলাকায় ভ্রমণসহ যেখানে ইন্টারনেট সংযোগ পাওয়া যায় না, সেখানে সময় কাটানোর জন্য ফোনই একমাত্র ভরসা। আর স্মার্টফোনের অন্যতম একটি অনুসঙ্গ ইউটিউব। কিন্তু ইন্টারনেট ছাড়া তা অচল হয়ে যায়। এখন থেকে ইউজারদের সে সমস্যায় আর পড়তে হবে না।

এবিনিউজ টোয়েন্টিফোর বিডিডটকম /এম.এস







সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close