সদ্য সংবাদ :
খেলা

নিউজিল্যান্ডের বিপক্ষেও ভারতের হার

Published : Monday, 1 November, 2021 at 9:41 AM
স্পোর্টস ডেস্ক: বোলিং তাণ্ডবের পর সহজ টার্গেট তাড়া করে ব্যাটিংয়েও টিম ইন্ডিয়াকে গুঁড়িয়ে দিল নিউজিল্যান্ড।

রবিবার রাতে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে কিউইউরা ৮ উইকেট ও ৩৩ বল হাতে রেখেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

এর আগে, ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপকে নাকানি চুবানি খাইয়ে ছাড়ে নিউজিল্যান্ড। টসে হেরে ব্যাট করে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১০ রানের বেশি করতে পারেনি বিরাট কোহলির দল।

এ হারে টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালের হিসেব-নিকেশ কঠিন হয়ে গেল ভারতের। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে হাসিটা হাসেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। টস জিতে নিউজিল্যান্ড ভারতকে আমন্ত্রণ জানিয়েছিলেন ব্যাটিংয়ের।

অধিনায়কের সিদ্ধান্তটাকে ভুল প্রমাণ করতে দেননি কিউই বোলাররা। ঈশান কিষাণকে দিয়ে শুরু। বোল্টের শিকার হয়ে ফেরেন তিনি। পাওয়ার প্লের শেষ ওভারে বিদায় নেন লোকেশ রাহুলও।

দুই ওপেনারের বিদায়ের পর ইনিংস মেরামতের দায়টা ছিল দুই অভিজ্ঞ ব্যাটার রোহিত শর্মা আর কোহলির কাঁধে। কিন্তু সেটা তারা পারলেন কই? পাওয়ার প্লের কিছু পরেই ফেরেন রোহিত। দশ ওভার শেষ না হতে কোহলিও ধরেন তার পথ।

শীর্ষ চার ব্যাটারকে অল্পেতেই হারিয়ে ফেলার ধাক্কাটা দলটি সামলে উঠতে পারেনি আর। ১৫ ওভারে বিদায় নেন পান্ত। এরপর রবীন্দ্র জাদেজাকে সঙ্গে নিয়ে পান্ডিয়া দলকে অন্তত শতরানের বৈতরণী পার করানোর লড়াইয়ে নামেন।

তবে ১৯ ওভারে যখন হার্দিক পান্ডিয়া আর শার্দুল ঠাকুর বিদায় নিলেন, তখন সে সম্ভাবনা ক্ষীণই হয়ে ছিল ভারতের জন্য। তবে শেষ দিকে জাদেজার ১৯ বলে ২৬ রানের ইনিংসে সে শঙ্কা কাটিয়েছে দলটি। ইনিংস শেষ হয়েছে সাত উইকেট হারিয়ে ১১০ রান তুলে। তাতে জয়ের জন্য কিউইদের সামনে লক্ষ্যটা পড়ে ১১১ রানের।

এরপর ১১১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ড্যারিল মিচেল আর মার্টিন গাপটিল চড়াও হলেন ভারতের ওপর। গাপটিলকে তাও অল্পেতে থামাতে পেরেছিল কোহলির দল, কিন্তু মিচেলকে আর রুখতে পারেনি। পারল যখন, তখন বেশ দেরি হয়ে গেছে।

৩৫ বলে ফিফটির এক রান দূরে থেকে যখন যশপ্রীত বুমরাহও বলে ফিরলেন তিনি, তখন দলের স্কোরবোর্ডে উঠে গেছে ৯৬ রান, ওভার শেষ হয়েছে মোটে ১৩টি। এরপর আর নাটুকে কিছু করতে পারেনি ভারত। যার ফলে ভারত ম্যাচটা শেষ করেছে টানা দ্বিতীয় হার দিয়ে।

ভারতীয় বোলারদের মধ্যে জসপ্রিত বুমরাহই কেবল কিছুটা সমীহ আদায় করতে সক্ষম হন। ৪ ওভারে ১৯ রান দিয়ে তিনি নেন ২ উইকেট।

দুই ম্যাচ খেলে নিউজিল্যান্ডের এটা প্রথম জয়। তারাও ভারতের মত প্রথম ম্যাচে হেরেছিল পাকিস্তানের কাছে। ভারতের হলো টানা দ্বিতীয় হার।


এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close