সদ্য সংবাদ :
বিনোদন

ভারতীয় সিরিয়ালে দেখানো যাবে না কুটিল দৃশ্য-দুই বিয়ে

Published : Friday, 5 November, 2021 at 8:28 PM
বিনোদন ডেস্ক: ভারতীয় সব সিরিয়ালে কুটিল দৃশ্য বা ভিলেন চরিত্র থাকেই। তবে এবার আইন করে ভারতীয় সিরিয়ালে এসব চরিত্র বা একাধিক বিয়ে দেখানো বন্ধ করতে যাচ্ছে ভারত।


সম্প্রতি ভারতের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় ঘোষণা করেছে, ছোট পর্দায় আর কুটিল দৃশ্য বা খলনায়িকা চরিত্র দেখানো যাবে না। এতে সমাজের বহু মানুষের মনে কুপ্রভাব পড়ছে। এর ফলে বাড়ছে পারিবারিক অশান্তি। এ জন্য ১৯৯৪ সালের কেবল টেলিভিশন নেটওয়ার্ক আইনে পরিবর্তন আনা হচ্ছে।

এরই মধ্যে বিষয়টি নিয়ে নোটিস জারি করেছেন ভারতের কেন্দ্রীয় সরকারের আন্ডার সেক্রেটারি সোনিকা খট্টর। বাংলা বা হিন্দি ধারাবাহিকে যে শাশুড়ি-বউমার ঝগড়া থেকে শুরু করে মেরে ফেলার পরিকল্পনা পর্যন্ত দেখানো হয়।

বিষয়টি নিয়ে অনেক দিন ধরেই বিভিন্ন মাধ্যমে আপত্তি তোলা হচ্ছিল। সোশ্যাল অ্যাক্টিভিস্টরাও বিরোধিতা করে আসছেন এর বিরুদ্ধে। এই ধরনের বিষয় দেখানো বন্ধ হওয়া উচিত উল্লেখ করে তাদের দাবি, এগুলো সমাজের বহু মানুষকে খারাপ ভাবনায় প্রভাবিত করছে।

তবে ছোট পর্দায় নায়ক-নায়িকা যতটা গুরুত্ব পায়, তার থেকেও বেশি গুরুত্ব দেওয়া হয় খলচরিত্রে। কারণ খল চরিত্র ছাড়া টান টান উত্তেজনা তৈরি করাই মুশকিল। খলনায়িকা হিসেবে তুমুল জনপ্রিয় মৌমিতা গুপ্ত, স্বাগতা মুখোপাধ্যায়, জুন আন্টি ওরফে ঊষসী চক্রবর্তীর মতো অভিনেত্রীরা। এরা না থাকলে মানুষ সিরিয়াল দেখবে বলে মনে হয় না অনেকেরই।

সূত্র: আনন্দবাজার পত্রিকা ও নিউজ এইট্টিন।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ // 








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close