সদ্য সংবাদ :
খেলা

আফিফকে বল মেরে জরিমানায় শাহিন আফ্রিদি

Published : Sunday, 21 November, 2021 at 7:56 PM
স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের ব্যাটার আফিফ হোসেনের পায়ে ইচ্ছাকৃতভাবে বল থ্রো করার অপরাধে পাকিস্তানি পেসার শাহিন শাহ আফ্রিদিকে জরিমানা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ম্যাচ ফি’র ১৫ শতাংশ কেটে নেয়া হয়েছে আফ্রিদির। একই সঙ্গে তার আমলনামায় একটি ডিমেরিট পয়েন্টও যোগ করা হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আইসিসি। তারা লিখেছে, ‘বাংলাদেশ-পাকিস্তান টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচ চলাকালে তৃতীয় ওভারের ঘটনা। আফ্রিদির একটি বলকে ফলো থ্রু খেলেন আফিফ। ওই বলে কোনো রান নেওয়ারই ইচ্ছা প্রদর্শন করেননি বাংলাদেশের ব্যাটার। অথচ বল কুড়িয়ে নিয়ে সেটিকে আফিফের পায়ে ছুড়ে মারেন শাহিন শাহ আফ্রিদি।’


এ অপরাধ সংঘটিত করে আইসিসির খেলোয়াড় আচরণবিধির ২.৯ ধারা লঙ্ঘন করেছেন শাহিন শাহ আফ্রিদি। যে আচরণবিধিতে বলা হয়েছে, কোনো খেলোয়াড় যদি ইচ্ছাকৃতভাবে অন্য কোনো খেলোয়াড়, আম্পায়ার, ম্যাচ রেফারি কিংবা কোনো সাপোর্ট স্টাফের প্রতি বল কিংবা অন্য কোনো ক্রিকেটীয় সরঞ্জাম ছুড়ে মারেন, তাহলে সেটা অপরাধ বলে পরিগণিত হবে।

শাহিন শাহ আফ্রিদির এ কর্মকাণ্ডকে লেভেল-১ অপরাধ হিসেবে ধরা হয়েছে। যে কারণে ম্যাচ ফি’র ১৫ ভাগ জরিমানার সঙ্গে একটি ডিমেরিট পয়েন্ট যোগ করা হয়েছে।

আইসিসি তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, যখন শাহিন শাহ আফ্রিদির সামনে ম্যাচ রেফারি নিয়ামুর রশিদের সিদ্ধান্ত উত্থাপন করা হয়, তখন তিনি নিজের অপরাধ স্বীকার করেছেন। যে কারণে আইসিসির কোভিড-১৯ নীতিমালা অনুসরণ করে আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি


এবিনিউজ টোয়েন্টিফোর বিডিডটকম/এম.এম







সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close