সদ্য সংবাদ :
অর্থ ও বাণিজ্য

কমিটি নির্দেশনা দিলেই বাণিজ্য মেলা বন্ধ

Published : Tuesday, 11 January, 2022 at 4:43 PM
স্টাফ রিপোর্টার: বছরের প্রথম দিন থেকে পূর্বাচলে মাসব্যাপী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা চলছে। কিন্তু ওমিক্রন বেড়ে যাওয়ায় সরকার নতুন বিধিনিষেধ আরোপ করেছেন। এ বিধিনিষেধের কারণে মেলা নিয়ে নতুন করে শঙ্কা তৈরি হয়েছে। তবে এখনই বন্ধ হচ্ছে না বাণিজ্য মেলা। নতুন ঘোষণা না আসা পর্যন্ত বিধিনিষেধের মধ্যেও স্বাস্থ্যবিধি মেনে বাণিজ্যমেলা চলবে।


মঙ্গলবার দুপুরে গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আব্দুল লতিফ বকসী।

তিনি জানান, করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণ মোকাবিলায় জাতীয় কারিগরি পরামর্শক কমিটি বাণিজ্য মেলা বন্ধের বিষয়ে এখনো কোনো নির্দেশনা দেয়নি। কমিটি এ ব্যাপারে নির্দেশনা দিলেই মেলা বন্ধ করা হবে।

স্বাস্থ্যবিধি মেনে এবার স্টল সংখ্যা কমানো হয়েছে জানিয়ে মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আরও বলেন, মেলায় আগত দর্শনার্থীদের মাস্ক পরতে হবে। শারীরিক দূরত্ব বজায় রেখে মেলা প্রাঙ্গণে চলাফেরা করতে হবে।

করোনা সংক্রমণ মোকাবেলায় আগামী বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) থেকে সারাদেশে ১১ দফা বিধি-নিষেধ কার্যকর করতে যাচ্ছে সরকার। গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে এ বিষয়ে একটি প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপন অনুসারে, করোনা আক্রান্তের হার ক্রমবর্ধমান হওয়ায় উন্মুক্ত স্থানে সব ধরনের সামাজিক, রাজনৈতিক, ধর্মীয় অনুষ্ঠান ও সমাবেশ পরবর্তী নির্দেশনা না দেয়া পর্যন্ত বন্ধ রাখতে হবে। একই সঙ্গে দোকান, শপিংমল ও বাজারে ক্রেতা-বিক্রেতা এবং হোটেল-রেস্তোরাঁসহ সব জনসমাগমস্থলে বাধ্যতামূলকভাবে সবাইকে মাস্ক পরিধান করতে হবে, অন্যথায় আইনানুগ শাস্তির সম্মুখীন হতে হবে বলেও জানানো হয়।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//






অর্থ ও বাণিজ্য পাতার আরও খবর


সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : [email protected], Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close