সদ্য সংবাদ :
শিক্ষা

ঢাকায় শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে আটকের অভিযোগ

Published : Tuesday, 25 January, 2022 at 4:14 PM
শাবিপ্রবি প্রতিনিধি: সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) চলমান আন্দোলনের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের সাবেক দুই শিক্ষার্থীকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) আটক করেছে বলে দাবি করেছেন স্বজনরা।

স্বজনদের দাবি, চলমান আন্দোলনের মধ্যেই শাবিপ্রবির সাবেক দুই শিক্ষার্থীকে রাজধানীর উত্তরা থেকে নিয়ে গেছে সিআইডি। তারা হলেন- বিশ্ববিদ্যালয়ের আর্কিটেকচার বিভাগের সাবেক শিক্ষার্থী রেজা নূর মুঈন ও সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই) বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী হাবিবুর রহমান (স্বপন)।


এ বিষয়ে সিআইডির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে এ বিষয়ে জানতে চাইলে সিআইডির অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার (মিডিয়া) আজাদ রহমান গণমাধ্যমকে বলেন, শাবিপ্রবির কোনো শিক্ষার্থী আমাদের কাছে আটক নেই।

নিজেকে স্বপনের লোকাল গার্ডিয়ান হিসেবে পরিচয় দিয়ে সোমবার (২৪ জানুয়ারি) রাতে এক ফেসবুক পোস্টে আটকের বিষয়টি জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের সিইই বিভাগের ২০০৮-০৯ ব্যাচের শিক্ষার্থী শাহ রাজী সিদ্দিকী। হাবিবুর রহমান উত্তরার যে বাসায় থাকেন, ওই ভবনেই থাকেন শাহ রাজী সিদ্দিকী। আর রেজা নূর মুঈন থাকেন রাজউক উত্তরা আবাসিক প্রকল্প এলাকায়।

তিনি ফেসবুকে লিখেছেন, ‘সিইই-এর Habibur Rahman (স্বপন) আর আর্কিটেকচার-এর Reza Noor Muin কে সিআইডির সাইবার ক্রাইম ইউনিটের একটি টিম উত্তরার বাসা থেকে তুলে নিয়ে গেছে। উত্তরা ১৩ নম্বর সেক্টরে মাইক্রোতেই ছিল ঘণ্টাখানেক, হয়তো আরও কয়েকজনকে আনা হবে তারপর একসঙ্গে সবাইকে নিয়ে যাওয়া হবে সিআইডি হেডকোয়ার্টারে। আমি, আমার মা আর ভাইকে নিয়ে তাৎক্ষণিক সেখানে গিয়ে পুলিশ কর্মকর্তাদের সঙ্গে দেখা করে জানার চেষ্টা করেছি, কী কারণে এ হয়রানি। অনশনরত শিক্ষার্থীদের ডোনেট করায় ওদের নেওয়া হচ্ছে বলে জানালো!

দুজনের পরিবারই দুশ্চিনায় নির্ঘুম রাত কাটাচ্ছে, একজনের রোববারই জার্মানির ভিসা হয়েছে কিছুদিনের মধ্যে সেখানকার একটি সফটওয়্যার কোম্পানিতে জয়েন করার কথা! স্বপনের লোকাল গার্ডিয়ান আমরা হওয়ায়, আমার অসুস্থ মা-বাবা এখনো ঘুমোতে পারেননি কারণ আমরা চলে আসার পর থেকেই তার নম্বর বন্ধ।


সাইবার পুলিশ সেন্টার ইনভেস্টিগেট করছে... ফোন নম্বর আমকে ইনবক্স করলেই পেয়ে যাবেন। আমার ফ্রেন্ডলিস্টে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা সাস্টিয়ান ভাই/আপু যারা আছেন সম্ভব হলে ওদের সহযোগিতা করুন। ধন্যবাদ

শাহ্ রাজী সিদ্দিকী
সিইই ২০০৮-০৯
সাস্ট।’

যোগাযোগ করা হলে তিনি বলেন, সোমবার সন্ধ্যার পর ওদের উত্তরার বাসা থেকে ধরে নিয়ে যায় সিআইডির কর্মকর্তা পরিচয় দেওয়া ব্যক্তিরা। ঘণ্টাখানেক তাদের মাইক্রোবাসে রেখে দেওয়া হয়, তখন আমরা কথা বলেছি তাদের সঙ্গে।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








শিক্ষা পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close