সদ্য সংবাদ :
রকমারি

এক বার্গারের দাম ২০ লাখ টাকা!

Published : Saturday, 16 April, 2022 at 12:07 PM
রকমারি ডেস্ক:বার্গার খেতে কে না পছন্দ করেন! ছোট-বড় সবারই প্রিয় ফাস্টফুডের মধ্যে অন্যতম হলো বার্গার। বিশ্বের সব দেশেই এখন বার্গারের জনপ্রিয়তা তুঙ্গে। বিভিন্ন উপকরণ ও স্বাদের বার্গার মেলে সবখানেই। তবে চিজে ভরা বার্গারের স্বাদ অতুলনীয়।

বর্তমানে বিভিন্ন ফাস্টফুডের দোকান থেকে শুরু করে রেস্টুরেন্টগুলোতে বার্গার পাওয়া যায়। আবার অনেকে ঘরেও তৈরি করে বার্গার। একটি বার্গারের দাম সর্বোচ্চ কত হতে পারে বলুন তো?


এক বা দু হাজারের বেশি নিশ্চয়ই হবে না! তবে জানেন কি বিশ্বে এমনও বার্গার আছে যার দাম ২০ লাখ টাকা। নিশ্চয়ই চোখ কপালে উঠে গেছে আপনার! সত্যিই তাই, এটিই হলো বিশ্বের সবচেয়ে দামি বার্গার।

আমেরিকার একটি বেসবল দলের পক্ষ থেকে তৈরি করা এই বার্গারের মূল্য ২৫ হাজার মার্কিন ডলার। যা বাংলাদেশি অর্থে ২০ লাখেরও বেশি। বেসবল আমেরিকায় অত্যন্ত জনপ্রিয় একটি খেলা আর এই খেলার বেশ পরিচিত এক দল আটলান্টা ব্রেভস।

সম্প্রতি ‘ওয়ার্ল্ড সিরিজ চ্যাম্পিয়নশিপ’ প্রতিযোগিতা উপলক্ষে তারা এই বিশেষ বার্গারটি বানিয়েছে ভক্তদের জন্য। নাম রাখা হয়েছে ‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন বার্গার’। দলের স্মারক হিসেবে একটি ওয়ার্ল্ড সিরিজ নামাঙ্কিত আংটি ও এই বার্গারটি একসঙ্গে বিক্রি করা হচ্ছে ২৫ হাজার ডলারে।

কিন্তু কী দিয়ে তৈরি এই বার্গার? জানা গেছে, এই বার্গারে থাকছে বিশ্বের ২২৭ গ্রাম ওয়াগু মাংস। এটি পৃথিবীর সবচেয়ে দামি গোমাংস। সঙ্গে থাকছে ব্রিয়শ নামক এক বিশেষ ধরনের পাউরুটি।


এছাড়া এতে আছে প্যান ফ্রায়েড ডিম, লবস্টারের ভাজা লেজ ও ফোয়া গ্রা নামক এক খাবার। এই ফোয়া গ্রা নামক খাবারটি ফ্রান্সে এক ধরনের বিশেষ হাঁসের কলিজা থেকে তৈরি হয়।

সঙ্গে আছে বাহারি চিজ ও সস। বুঝতেই পারছেন সবকিছুর মিশেলে কতটা সুস্বাদু এই বার্গার। চাইলেও আপনিও কিন্তু এর স্বাদ উপভোগ করতে পারেন!

সূত্র: ইকোনোমিকস টাইমস/ইন্ডিয়া টাইমস



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ/







রকমারি পাতার আরও খবর


সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close