সদ্য সংবাদ :
বিজ্ঞান ও প্রযুক্তি

ফেসবুকের ফিচার এখন হোয়াটসঅ্যাপে

Published : Monday, 25 July, 2022 at 12:46 PM
প্রযুক্তি ডেস্ক: বর্তমানে বিশ্বব্যাপী প্রায় ২০০ কোটি গ্রাহক নিয়মিত হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্মে পরিণত হয়েছে হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত তথ্য আদান-প্রদানই নয়, বরং অফিসের গুরুত্বপূর্ণ বার্তা কিংবা ফাইল শেয়ারও চলছে প্ল্যাটফর্মে। তাই প্ল্যাটফর্মটি ব্যবহারের অভিজ্ঞতা ভালো করতে একের পর এক নতুন ফিচার নিয়ে আসছে মেটা।

ব্যবহারকারীদের জন্য ফের নয়া ফিচার আনছে হোয়াটসঅ্যাপ। ফেসবুকের মতো নিজের অবয়ব (অবতার) বানানো যাবে হোয়াটসঅ্যাপেও। এরই মধ্যে এই বিভাগের জন্য কাজ শুরু করে দিয়েছে জনপ্রিয় মেসেজিং কোম্পানিটি। সাম্প্রতিক বিটা ভার্সনে এই ফিচার যুক্ত হয়েছে।

ফেসবুকের মেসেঞ্জারে যেভাবে নিজের অবয়ব তৈরি করা যায় এবার হোয়াটসঅ্যাপেও একই কাজ করা যাবে। এছাড়াও ভিডিও কলের সময় নিজেকে লুকাতে বিশেষ ফিচার আনছে হোয়াটসঅ্যাপ ওয়েব। আপনি গ্রুপ কলে নিজের চেহারা দেখাতে না চাইলে অবয়ব ব্যবহার করতে পারেন। খুব শিগগির আপডেটের মাধ্যমে এই ফিচার মেসেজিং প্ল্যাটফর্মে যুক্ত হতে পারে।

ডব্লুউবিটাইনফোর এক রিপোর্টে বলা হয়েছে, খুব শিগগির আপডেটের মাধ্যমে হোয়াটসঅ্যাপের সব ব্যবহারকারীরা এই ফিচার ব্যবহার করতে পারবেন। বেটা আপডেটের মাধ্যমে এরই মধ্যে পরীক্ষামূলকভাবে নির্বাচিত গ্রাহকদের কাছে এই ফিচার পাঠাতে শুরু করেছে হোয়াটসঅ্যাপ।

সূত্র: টেকরাডার



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







বিজ্ঞান ও প্রযুক্তি পাতার আরও খবর


সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close