সদ্য সংবাদ :
মিডিয়া

আশুলিয়ায় প্রেসক্লাবের ১৮ সাংবাদিকের পদত্যাগ

Published : Friday, 4 November, 2022 at 10:27 PM
সীমা আক্তার( ছোঁয়া): নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদক ও প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদকসহ ১৮ জন সাংবাদিক এক যোগে পদত্যাগ করেছেন। 

শুক্রবার (০৪ নভেম্বর) বিকালে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেন আশুলিয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লাইজু আহমেদ চৌধুরী। এর আগে শুক্রবার সকালে প্রেসক্লাবের দপ্তর সম্পাদকের কাছে একটি লিখিত পত্রে একযোগে ১৮ সদস্য স্বাক্ষরিত এই পদত্যাগপত্র জমা দেয়া হয়। 



প্রেসক্লাবের বর্তমান কার্যনির্বাহী কমিটির ১৩ জনের মধ্যে ৩ কেবিনেট সদস্য, ক্লাবের ১০ জন পূর্ণ সদস্য ও ৫ জন অস্থায়ী সদস্য একযোগে পদত্যাগ করেছেন। 

পদত্যাগ করা সদস্যরা হলেন-মোহনা টিভির আশুলিয়া প্রতিনিধি ও আশুলিয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লাইজু আহাম্মেদ চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি ও যায় যায় দিন পত্রিকার আশুলিয়া প্রতিনিধি শহীদুল্লাহ মুন্সী, দেশ রুপান্তর পত্রিকার আশুলিয়া প্রতিনিধি ও আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন (খোকা) চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও যমুনা টিভির স্টাফ রিপোর্টার (সাভার) মাহফুজুর রহমান নিপু, এটিএন নিউজের সাভার প্রতিনিধি ও আশুলিয়া প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য জাহিদ হাসান সাকিল, আশুলিয়া প্রেসক্লাবের সহ-সভাপতি ও আলোকিত কন্ঠ পত্রিকার সম্পাদক ওমর ফারুক, দেশ টিভির সাভার প্রতিনিধি ও আশুলিয়া প্রেসক্লাবের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান শাহিন, ডিবিসি টেলিভিশনের সাভার প্রতিনিধি শফি মাহমুদ চৌধুরী,  কার্যনির্বাহী সদস্য ও আমাদের কন্ঠ পত্রিকার সাভার প্রতিনিধি জাহাঙ্গীর আলম রাজু, সময়ের আলো পত্রিকার আশুলিয়া প্রতিনিধি ও প্রেসক্লাবের সাবেক অর্থ সম্পাদক রাকিব হাসান জিল্লু, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক ও দেশবার্তা পত্রিকার আশুলিয়া প্রতিনিধি আবুল হায়াত বাচ্চু, বণিক বার্তার সাভার প্রতিনিধি মোঃ সোহেল রানা, সাবেক ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক ও ভোরের ডাক পত্রিকার আশুলিয়া প্রতিনিধি অপু খন্দকার। 

পদত্যাগকৃত অস্থায়ী সদস্যরা হলেন, আজকের পত্রিকার সাভার প্রতিনিধি মোঃ রিফাত মেহেদী, ঢাকা পোস্ট ডট কমের সাভার প্রতিনিধি মোঃ মাহিদুল ইসলাম মাহিদ, যুগের কন্ঠস্বর পত্রিকার সাভার প্রতিনিধি আব্দুল কাইয়ুম, মাই টিভির সাভার প্রতিনিধি আব্দুল্লাহ আল ওয়াহিদ, বাংলাদেশ খবরের আশুলিয়া প্রতিনিধি সীমা আক্তার (ছোঁয়া)। 

আশুলিয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক লাইজু আহাম্মেদ চৌধুরী বলেন, গত দুই বছর ধরে প্রেসক্লাবের সভাপতি ও সাধারণ সম্পাদক গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড চালিয়ে আসছেন। যাতে আশুলিয়া প্রেসক্লাবের সুনাম ব্যাপকভাবে নষ্ট হচ্ছে। তাদের বিরুদ্ধে অভিযোগ আছে যে, তারা যোগ্যতাহীনদের কাছ থেকে টাকা নিয়ে তাদের প্রেসক্লাবের সদস্য পদ প্রদান করেছেন। বিষয়টি নিয়ে বারবার আলোচনা করার চেষ্টা করেও আমরা ব্যর্থ হয়েছি। বর্তমান সভাপতি মোজাফফর হোসাইন জয় ও সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম খান লিটন এ বিষয়ে কথা বলতে নারাজ। তারা আলোচনার কথা বললেও কৌশলে তারা নিজেদের সিদ্ধান্তই বাস্তবায়ন করছে। তাই স্বেচ্ছায় আমার হাতে গড়া সংগঠন থেকে সরে আসতে সিদ্ধান্ত নিয়েছি। বিভিন্ন মহলে আমরা এই বিষয়টি ইতমধ্যে অবগত করেছি। 

আশুলিয়া প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক লোকমান হোসেন (খোকা) চৌধুরী বলেন, বর্তমান কমিটির দূর্নীতি নিয়ে একাধিকবার আমরা আলোচনায় বসেছি, কিন্তু তারা সবসময়ই গঠনতন্ত্রকে পাশ কাটিয়ে চলতে চায়। এমন দূর্নীতি আমরা মেনে নিতে পারিনি। 

আশুলিয়া প্রেসক্লাবের দপ্তর সম্পাদক মোঃ মনির মন্ডল বলেন, আমার কাছে একসাথে ১৮ জন সাংবাদিক পদত্যাগ পত্র জমা দিয়েছেন। আমি তাদের পদত্যাগ পত্র জমা নিয়েছি। তারা ক্লাবের কিছু অসংগতি পদত্যাগের কারণ হিসেবে লিখিতভাবে উল্লেখ করেছেন। এ বিষয়ে ক্লাবের কেবিনেট মেম্বাররা সিদ্ধান্ত নিবেন। ক্লাবের বর্তমান পরিস্থিতি দেখে আমিও বিব্রত। আমিও অতি শীঘ্রই পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছি। 

এ বিষয়ে আশুলিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম লিটন বলেন, পদত্যাগের বিষয়ে আমি এখনো অবগত নই। ঘটনাটি জেনে পরে বিস্তারিত বলতে পারবো।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ //








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close