সদ্য সংবাদ :
বিজ্ঞান ও প্রযুক্তি

বন্ধ হয়ে যাচ্ছে থ্রি-জি সেবা

Published : Sunday, 6 November, 2022 at 7:39 PM
স্টাফ রিপোর্টার: আগামী বছরের জানুয়ারি থেকে বাংলাদেশে থ্রি-জি সেবা আর থাকছে না। শুধু টু-জি এবং ফোর-জি সেবা সচল থাকবে।

রোববার (৬ নভেম্বর) ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এ তথ্য নিশ্চিত করেছেন।

এ বিষয়ে মন্ত্রী মোস্তাফা জব্বার গণমাধ্যমকে বলেন, থ্রি-জি সেবার এখন আর কোনো প্রয়োজনীয়তা নাই। এটিকে ইতোমধ্যে ফোর-জি দিয়ে রিপ্লেস করা হয়েছে। তবে মিনিমাম নেটওয়ার্ক হিসেবে টু-জি সেবার দরকার রয়েছে। তাই আমাদের টু-জি এবং ফোর-জি সেবা থাকবে। থ্রি-জি সেট (মোবাইল ফোন বা ডিভাইস) আর আসবে না এবং তৈরিও হবে না।

এর ফলে যাদের ফোনে সর্বোচ্চ থ্রি-জি রয়েছে তারা শুধু টু-জি সেবা পাবে কি না- এমন প্রশ্নের জবাবে টেলিযোগাযোগ মন্ত্রী বলেন, একটি অপ্রচলিত প্রযুক্তি (থ্রি-জি) আমরা ব্যবহার করব কেন। বরং থ্রি-জির যেই সুযোগটা আছে, সেটা ফোর-জিতে ব্যবহৃত হবে।





এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ //








বিজ্ঞান ও প্রযুক্তি পাতার আরও খবর


সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close