সদ্য সংবাদ :
বাণিজ্য-শেয়ার বাজার

বাজারে কমেছে পেঁয়াজের দাম

Published : Saturday, 20 May, 2023 at 12:58 PM
হিলি প্রতিনিধি:ভারত থেকে পেঁয়াজ আমদানির খবরে দিনাজপুরের হিলিতে কমতে শুরু করেছে দেশি পেঁয়াজের দাম। একদিনের ব্যবধানে কেজি প্রতি কমেছে ১২ টাকা। বর্তমানে প্রতি কেজি দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৮ টাকা দরে। যা গত একদিন আগেও বিক্রি হয়েছিল ৮০ টাকায়।

শনিবার (২০ মে) সকালে বাজারে গিয়ে এ দৃশ্য দেখা যায়। বাংলাদেশ সরকার ভারত থেকে পেঁয়াজ আমদানির ইমপোর্ট পারমিট দিবে এমন সংবাদে কমেছে দাম বলছেন ব্যবসায়ীরা। কৃত্রিম সংকট দেখিয়ে সাধারণ ভোক্তাদের বিপাকে ফেলিয়ে পেঁয়াজের দাম বৃদ্ধি করা হচ্ছে বলছেন সাধারণ মানুষ। নিয়মিত বাজার মনিটরিং এর দাবি জানান ভোক্তারা।


হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা মিজানুর রহমান বলেন, পেঁয়াজ একটি নিত্যপণ্য জিনিস। প্রতিদিন রান্নার কাজে ব্যবহার করা হয়। তবে কিছু কিছু অসাধু ব্যবসায়ীরা কৃত্রিম সংকট দেখিয়ে এই পণ্যটির দাম বৃদ্ধি করছে। শুক্রবার (১৯ মে) সকালে হিলি বাজারে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৮০ টাকা দরে কিনেছি। সেই পেঁয়াজ আজ ৬৮ টাকা দরে কিনলাম। ভারত থেকে পেঁয়াজ আমদানি হতে পারে এমন সংবাদে দাম কমেছে বলছেন ব্যবসায়ীরা।

হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতা মনিরুল ইসলাম মনি বলেন, একদিনের ব্যবধানে প্রতি কেজি দেশি পেঁয়াজের দাম ১২ টাকা কমেছে। বর্তমানে দেশি পেঁয়াজ ৬৮ থেকে ৭০ টাকা দরে বিক্রি হচ্ছে। বগুড়া, জয়পুরহাট, পাঁচবিবি এবং বিরামপুরের মোকামগুলোতে দাম কমতে শুরু করেছে। আমরা কম দামে কিনে কম দামে বিক্রি করছি। তবে ভারত থেকে পেঁয়াজ আমদানি হলে ২০ থেকে ৩০ টাকার মধ্যে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হতে পারে।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ //








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close