সদ্য সংবাদ :
আন্তর্জাতিক

আইন লঙ্ঘন করে বিয়ের দায়ে ইমরান-বুশরার ৭ বছরের কারাদণ্ড

Published : Saturday, 3 February, 2024 at 8:11 PM
আন্তর্জাতিক ডেস্ক: শরিয়াহ আইন লঙ্ঘন করে বিয়ে করার দায়ে পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে ৭ বছরের কারাদণ্ডাদেশ দেয়া হয়েছে। দেশটির একটি আদালত শনিবার এ রায় দেন। এ নিয়ে চলতি সপ্তাহে ইমরানের বিরুদ্ধে তিনটি মামলার রায় দেয়া হলো।

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন নিউজ জানিয়েছে, বিয়ে আইন লঙ্ঘনের দায়ে দুজনের প্রত্যেককে পাঁচ লাখ রুপি জরিমানা করা হয়েছে।


একসঙ্গে মরতে এসে প্রেমিকার ধোঁকা, ট্রেনের নিচে প্রেমিক
মামলায় অভিযোগ করা হয়েছিল, বুশরা তার পূর্ববর্তী স্বামীকে তালাক দিয়ে ইমরান খানকে বিয়ে করার সময় ‘ইদ্দত’ পালন করেননি।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী হওয়ার সাত মাস আগে ২০১৮ সালের জানুয়ারিতে একটি গোপন অনুষ্ঠানে বুশরার সঙ্গে বিবাহ চুক্তিতে স্বাক্ষর করেছিলেন ইমরান খান।

এর আগে গত ৩১ জানুয়ারি রাষ্ট্রীয় উপহারসামগ্রী কম মূল্যে কিনে নেয়ার অভিযোগে করা (তোশাখানা) মামলায় ইমরান ও বুশরাকে ১৪ বছর করে কারাদণ্ড দেন বিশেষ একটি আদালত।

তার এক দিন আগে ৩০ জানুয়ারি রাষ্ট্রীয় গোপন নথি ফাঁসের মামলায় ইমরান খানের ১০ বছরের জেল হয়। একই মামলায় ইমরান সরকারের পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশিকেও ১০ বছরের জেল দেন আদালত।

এরও আগে গত বছরের ৫ আগস্ট তোশাখানা দুর্নীতি নিয়ে পৃথক একটি মামলায় ইমরান খানকে ৩ বছরের কারাদণ্ড দেয়া হয়।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//









সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close