সদ্য সংবাদ :
রাজনীতি

দ্রব্যমূল্য বৃদ্ধি ও মজুতদারদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান সুজনের

Published : Monday, 5 February, 2024 at 10:43 PM
চট্রগ্রাম অফিস: রমজানকে কেন্দ্র করে যারা দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি করবে তাদের বিরুদ্ধে নাগরিক উদ্যোগ রাজপথে থাকবে বলে অভিমত ব্যক্ত করেছেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক প্রশাসক এবং নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা খোরশেদ আলম সুজন। গতকাল রোববার বিকেলে উত্তর কাট্টলীস্থ নিজ বাসভবনে নাগরিক উদ্যোগের এক সভায় এ আহ্বান জানান সুজন।


সভার শুরুতে পর পর চারবার প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মন্ত্রী পরিষদ এবং সংসদ সদস্যদের অভিনন্দন জানান খোরশেদ আলম সুজন। নবনির্বাচিত প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ রূপে গড়ে তোলার ক্ষেত্রে আরো এক ধাপ এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি। নাগরিক উদ্যোগ নবগঠিত সরকারকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে সকল প্রকার সহযোগিতা করবেন বলে মত প্রকাশ করেন তিনি। পাশাপাশি চট্টগ্রাম থেকে মন্ত্রীসভায় স্থান পাওয়া দুইজন পূর্ণমন্ত্রীকে অভিনন্দন জ্ঞাপন করেন নাগরিক উদ্যোগ। এ সময় সুজন বলেন, বর্তমান সরকার ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার সাথে সাথে দ্রব্যমূল্য জনগনের ক্রয় ক্ষমতার মধ্যে রাখার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এর ফলে সাধারণ ক্রেতাগণ উপকৃত হবেন বলে মনে করি। সরকারের এ প্রচেষ্টাকে সফল করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি অনুরোধ জানান তিনি।

সুজন আরো বলেন, আসন্ন রমজানকে কেন্দ্র করে এখন থেকেই ভেজাল পণ্যের মজুদ এবং ভেজাল খাদ্য উৎপাদনে সক্রিয় হয়েছে একটি শক্তিশালী চক্র। তারা নগরীর বাহিরে বিভিন্ন এলাকায় বাসা ভাড়া নিয়ে তাদের ভেজাল খাদ্য উৎপাদন এবং বিপণনের প্রস্তুতি শুরু করেছে। এসব ভেজাল খাদ্য উৎপাদন এবং বিপণনের সাথে জড়িতদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি। পাশাপাশি আসন্ন রমজানে ভেজাল খাদ্য উৎপাদন, বিপণন এবং মজুতদারদের বিরুদ্ধে সোচ্চার থাকারও ঘোষণা দেন তিনি। নগরীর খেলার মাঠগুলোকে উদ্ধার করে প্রকৃত ক্রীড়া প্রেমীদের নিকট ফিরিয়ে দেওয়ার উদ্যোগ গ্রহণ করায় চট্টগ্রামের জেলা প্রশাসককে ধন্যবাদ জানান খোরশেদ আলম সুজন। নাগরিক উদ্যোগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. ইলিয়াছ এবং সদস্য সচিব মো. হোসেনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ছালেহ আহমদ জঙ্গী, নুরুল কবির, শিশির কান্তি বল, মোরশেদ আলম, জমির উদ্দিন মাসুদ, মো. শাহজাহান, জাহাঙ্গীর আলম, সমীর মহাজন লিটন প্রমুখ।





এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close