সদ্য সংবাদ :
আন্তর্জাতিক

নওয়াজের সঙ্গে জোট গঠন নিয়ে বিলাওয়ালের ইউটার্ন!

Published : Sunday, 11 February, 2024 at 1:28 AM
আন্তর্জাতিক ডেস্ক:জোট সরকার গঠনের বিষয়ে কোনো দলের সঙ্গে কোনো আলোচনা হয়নি বলে জানিয়েছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো জারদারি।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) পাকিস্তানের গণমাধ্যম জিও নিউজকে তিনি এ কথা বলেন।

বিলাওয়াল ভুট্টো বলেন, আমার দল পিপিপি একা সরকার গঠন করতে পারবে না। তবে জোট সরকার গঠনের বিষয়ে এখনও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন), পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) বা অন্য কোনো দলের আনুষ্ঠানিক কোনো আলোচনা হয়নি। সব ফলাফল যখন আসবে, তখন আমরা অন্যদের সঙ্গে যুক্ত হওয়ার চিন্তা করব।

পিএমএল-এন সভাপতি শাহবাজ শরিফের সঙ্গে তার বাবা আসিফ আলি জারদারির কোনো বৈঠক হয়েছে কি না জানতে চাইলে বিলাওয়াল বলেন, এ ধরনের কোনো বৈঠকের বিষয়টি নিশ্চিত করার মতো অবস্থানে আমি নেই।

পিটিআইয়ের সমর্থিত কোনো স্বতন্ত্র প্রার্থী এখন পর্যন্ত তার বা পিপিপির কোনো নেতার সঙ্গে যোগাযোগ করেননি। তিনি বলেন, আমরা কয়েকজন স্বতন্ত্র নেতার সঙ্গে যোগাযোগ রাখছি। কিন্তু পিটিআইয়ের কোনো স্বতন্ত্র সদস্য এখন পর্যন্ত আমাদের সঙ্গে যোগাযোগ করেননি।

এর আগে গণমাধ্যমের খবরে বলা হয়, নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ নওয়াজ (পিএমএ-এন) ও বিলওয়াল ভুট্টোর নেতৃত্বাধীন পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) জোট সরকার গঠন করতে রাজি হয়েছে।

পিএমএল-এন প্রেসিডেন্ট ও নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফ বিলওয়াল ভুট্টো ও পিপিপি কো-চেয়ারম্যান আসিফ আলী জারদারি বৈঠক করে জোট গঠনে সম্মত হয়েছেন। একইসঙ্গে সরকার গঠনের প্রক্রিয়া নিয়েও তাদের মধ্যে আলোচনা হয়েছে।

এদিকে শনিবার রাত ৯টায় এ প্রতিবেদন লেখার সময় পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের তথ্য বলছে, ভোট হওয়া ২৬৫টি আসনের মধ্যে ইমরান খান সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা সবচেয়ে বেশি আসন পেয়ে এগিয়ে রয়েছেন। তারা জিতেছেন ৯২টি আসনে। এরপর ৭১টি আসনে জিতেছেন নওয়াজ শরিফের মুসলিম লীগ (পিএমএল-এন)। আর ৫৪টি আসনে জিতে তৃতীয় স্থানে রয়েছে বিলওয়াল ভুট্টো জারদারির দল পিপিপি।

এবারের নির্বাচনে কোনো দল একক সংখ্যাগরিষ্ঠতা পায়নি। ফলে যে দলই সরকার গঠন করুক না কেন তাদের জোট গঠন করতে হবে। তবে কোন দলের নেতৃত্ব জোট গঠিত হবে— এবং সর্বোচ্চ আসনে জয় পাওয়া ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীদের নিয়ে জোট হবে কি না, সেটি এখন দেখার বিষয়।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







আন্তর্জাতিক পাতার আরও খবর


সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close