সদ্য সংবাদ :
স্বাস্থ্য

ঢাকায় শুরু হচ্ছে তিনদিনের মেডিকেল ট্যুরিজম

Published : Friday, 19 April, 2024 at 11:58 AM
বিশেষ প্রতিনিধি: ২১ এপ্রিল থেকে ২৩ এপ্রিল ঢাকাই শুরু হচ্ছে তিনদিনের মেডিকেল ট্যুরিজম।এর আয়োজক আসামের সামাজিক সংগঠন মাসডো।

এই কনক্লেভ সম্পর্কে মাসডো-এর সভাপতি ড: সৌমেন ভারতীয়া জানিয়েছেন,"আমরা ১০ বছর থেকে জনকল্যাণ, শিক্ষা সুবিধা ও সাংস্কৃতিক উন্নয়নের মতো সামাজিক বিষয়ে কাজ করে চলেছি।" বাংলাদেশের প্রথম আমরা আয়োজন করছি "ব্যতিক্রম  মেডিকেল ট্যুরিজম কনক্লেভ "।এই অনুষ্ঠানটি দুই দেশের মধ্যে একটি সুসম্পর্ক গড়ে তুলবে। 

এই কনক্লেভের লক্ষ্য পূর্ব ভারত ও বাংলাদেশের স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠানগুলির মধ্যে সহযোগিতা বৃদ্ধি করা,চিকিৎসার সুযোগ তৈরি করা এবং দুই অঞ্চল জুড়ে স্বাস্থ্য সেবা সমাধান প্রচার করা। এই ইভেন্টের সহযোগিতায় থাকবে বাংলাদেশের গুয়াহাটি, আসামের সহকারী হাই কমিশনার, ফ্রেন্ডস অফ বাংলাদেশ, সম্প্রীতি বাংলাদেশ, রাধানি গ্রুপ, টেকনো ইন্ডিয়া গ্রুপের সহযোগিতায় পিয়ারলেস হাসপাতাল, সিকে বিড়লা হাসপাতাল সিএমআরআই, কলকাতা, ইনস্টিটিউট অফ ইউরোলজি এন্ড কিডনি ডিজিজেস, ডেন্টাল পয়েন্টস এবং ইমপ্লান্ট সেন্টার, জীবন জ্যোতি হেলথ কেয়ার এন্ড রিসার্চ প্রাইভেট লিমিটেড অ্যান্ড উজু হেলথ।

এই কনক্লেভে অতিথীদের মধ্যে যারা উপস্থিত থাকবেন তাদের মধ্যে রয়েছেন  ডঃ মহিবুল ইসলাম, সার্জন ডঃ অরূপ কুমার নাথ, ইউরোলজিস্ট ; ডঃ সবুর উদ্দিন আহমেদ, গ্যাস্ট্রোএন্টারোলজিস্ট ; ডঃ সাজিদুল মজুমদার, কনসালটেন্ট ইউরোলজিস্ট ; ডঃ সৈয়দ আশিফ আহমেদ, ডেন্টিস্ট ; প্রফেসর ডঃ মামুন আল মাহতাব (স্বপ্নিল), হেপাটোলজিস্ট ; ডঃ মোস্তফা আহমেদ সরকার, লেপারোস্কোপিক এবং এন্ডোসকপিক সার্জন ; অধ্যাপক ডঃ মাহবুবুর রহমান, হৃদরোগ বিশেষজ্ঞ সহ বিশিষ্ট সার্জন ও গবেষকরা।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//









সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close