সদ্য সংবাদ :
জাতীয়

নিরুত্তাপ উপজেলার ভোটে কঠিন বার্তা দিতে চায় ইসি

Published : Sunday, 21 April, 2024 at 11:38 AM
স্টাফ রিপোর্টারঃ চলমান ষষ্ঠ উপজেলা পরিষদের নির্বাচন অনেকটাই নিরুত্তাপে পরিণত হয়েছে। দলীয়ভাবে অনুষ্ঠিত উপজেলা ভোট নির্দলীয় রূপে চলে গেছে। দলীয়ভাবে ক্ষমতাসীন আওয়ামী লীগ প্রার্থী না দেওয়া এবং বিএনপি-জামায়াতসহ অন্যান্য দলের নির্বাচন বর্জনের ঘোষণায় উপজেলা নির্বাচন এখনো জমে উঠেনি। ভোটাররা অনেকটাই আগ্রহহীন বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এই পরিস্থিতিতে পুলিশের আইজি, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন গোয়েন্দা সংস্থার প্রধান, ইসির মাঠ প্রশাসন ও ডিসি-এসপিদের সঙ্গে বৈঠক করতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। পরপর দুটি বৈঠক থেকে ভোট সুষ্ঠু করতে কঠোর বার্তা দিতে চায় সাংবিধানিক প্রতিষ্ঠানটি।
সুষ্ঠুভাবে সম্পন্নের করণীয় নির্ধারণে আগামী ২৩ এপ্রিল মঙ্গলবার সকাল ১১টায় নির্বাচন ভবনে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব, স্থানীয় সরকার বিভাগের সচিব, পুলিশের আইজি, বিজিবি, র‍্যাব, কোস্ট গার্ড, আনসার-ভিডিপি, ডিজিএফআই, এনএসআই মহাপরিচালক, এসপির অতিরিক্ত মহাপুলিশ পরিদর্শককে নিয়ে বৈঠক অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে গত ১৮ এপ্রিল সংশ্লিষ্টদের আমন্ত্রণ জানানো হয়েছে। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে সভায় অন্যান্য কমিশনার ও ইসি সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। এরপর সব জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি), বিভাগীয় কমিশনারসহ সংশ্লিষ্টদের সঙ্গে আগামী ২৫ এপ্রিল বৈঠকে বসবে নির্বাচন কমিশন (ইসি)। ঐ দুই বৈঠক থেকে প্রশাসনকে কঠোর হওয়ার নির্দেশনা দেবে ইসি।








এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//আর//






জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close