সদ্য সংবাদ :
আন্তর্জাতিক

চীনে বহুতল ভবন থেকে লাফিয়ে পড়লেন বাংলাদেশি শিক্ষার্থী

Published : Saturday, 1 June, 2024 at 12:11 PM
আন্তর্জাতিক ডেস্ক:চীনের গুয়ান্তং প্রদেশের শেনজেন শহরে চায়নিজ ইউনিভার্সিটি অব হংকংয়ে অধ্যয়নরত বাংলাদেশি এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন বলে জানা গেছে।

মঙ্গলবার (২৮ মে) বিশ্ববিদ্যালয়ের ডর্মেটরির ৭ তলা ভবন থেকে লাফ দিয়ে তিনি আত্মহত্যা করেন। শিক্ষার্থীর নাম শাফীন হাবিব। তার বাসা ঢাকা জেলায়।

শুক্রবার (৩১ মে) বাংলাদেশ-চায়না ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি এ বি সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, বাংলাদেশ দূতাবাস ও বাংলাদেশ-চায়না ইয়ুথ স্টুডেন্ট অ্যাসোসিয়েশন (বিসিওয়াইএসএ) শিক্ষার্থীর পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে ও সব ধরনের সহায়তায় সর্বাত্মক চেষ্টা করছে।

তিনি আরও বলেন, বিসিওয়াইএসএ এই ঘটনায় নিহতের পরিবার ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর শোক প্রকাশ করেছে। একই সঙ্গে চীনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখারও অনুরোধ করেছে।

এ ছাড়া বিসিওয়াইএসএ’র পক্ষ থেকে শিগগিরই চীনে অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীদের মানসিক স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতে সুনির্দিষ্ট প্রোগ্রাম হাতে নেওয়ার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে বলেও জানান সংগঠনের সভাপতি।



এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//








আন্তর্জাতিক পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close