সদ্য সংবাদ :
খেলা

সেমিফাইনালে প্রতিপক্ষ কানাডা : কেমন হবে আর্জেন্টিনার একাদশ?

Published : Wednesday, 10 July, 2024 at 4:22 AM
স্পোর্টস ডেস্কঃ চোটের চোখ রাঙানিতে এখনো আছেন লিওনেল মেসি। যদিও তিনি ইকুয়েডরের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে শঙ্কা কাটিয়ে খেলেছিলেন। তবে সেমিফাইনালের আগেও ঘুরেফিরে সেই একই প্রশ্ন, মেসি খেলছেন তো? 

কোপার সেমিফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ কানাডা। সেই ম্যাচের আগে মেসি নিয়ে শঙ্কা অনেকটাই ঘুঁচিয়ে দিলেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী কোচ লিওনেল স্কালোনি। তিনি সোজা জানিয়ে দিয়েছেন, এই ম্যাচে মেসি খেলবেনই, যদি শতভাগ ফিট না হন তবুও খেলবেন। স্কালোনি জানিয়েছেন, মেসি সেমিফাইনালে খেলার জন্য ৯৯ ভাগ ফিট। তিনি বলেন, কোনো সন্দেহ নেই যে কানাডার বিপক্ষে খেলার জন্য সে যথেষ্ট ফিট আছে।  

বুধবার (১০ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে মুখোমুখি হবে আর্জেন্টিনা-কানাডা। কানাডার বিপক্ষে সেমিফাইনালের গুরুত্বপূর্ণ ম্যাচে তাই শুরুতেই তাকে দেখা যাবে আনহেল ডি মারিয়াকে। লিওনেল মেসিকেও খেলানোর কথা আগেই বলে দিয়েছিলেন স্কালোনি। সে হিসেবে আরও একবার মেসি-ডি মারিয়া জুটি দেখবেন ভক্তরা। সঙ্গে থাকতে পারেন হুলিয়ান আলভারেজ। 
বদলি হিসেবেই লাউতারো মার্টিনেজের মাঠে সম্ভাবনা বেশি। এবারের আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা ইন্টার মিলানের এই স্ট্রাইকার। মেসির চলমান অফফর্ম পুষিয়ে দিচ্ছেন লাউতারো মার্টিনেজ। এখন পর্যন্ত আসরে চার গোল করেছেন এই স্ট্রাইকার। যার দুইটি বদলি হিসেবে নেমেই করেছেন। 

কানাডা ম্যাচে মাঝমাঠে আসতে পারে সবচেয়ে বড় পরিবর্তন। এনজো ফার্নান্দেজের বদলে লিয়ান্দ্রো পারেদেসকে দেখার সম্ভাবনাই বেশি। আবার পরীক্ষিত তারকা জিওভান্নি লো সেলসোকেও দেখা যেতে পারে। স্কোয়াডে মূল লড়াই এই তিনজনকে নিয়ে। কোয়ার্টার ফাইনালে রদ্রিগো ডি পল এবং অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার দুইজনেই ছিলেন ছন্দে। তাদের সঙ্গে পারেদেসকে নিয়ে হতে পারে তিনজনের মাঝমাঠ। 

রক্ষণে অবশ্য খুব একটা পরিবর্তনের আভাস নেই। নাহুয়েল মলিনা, নিকোলাস টালিয়াফিকো, ক্রিশ্চিয়ান রোমেরো এবং লিসান্দ্রো মার্টিনেজের ওপর ভর করে হবে ফোর ম্যান ডিফেন্স। মলিনা গত ম্যাচে ভুগেছেন। তাই গনজালো মন্তিয়েলকে চাইলে স্কোয়াডে রাখতে পারেন স্কালোনি। যদিও সেই সম্ভাবনা অনেকটাই কম।  আর গোলবারের নিচে বরাবরের মতোই বিশ্বস্ত এমিলিয়ানো মার্টিনেজের জায়গা পাকা। সবমিলিয়ে শক্ত একটা স্কোয়াডই কানাডার বিপক্ষে সেমিফাইনালের জন্য পাচ্ছেন কোচ লিওনেল স্কালোনি। 

চলতি আসরে নিজেদের উদ্বোধনী ম্যাচেই এই কানাডার মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। সেই ম্যাচে ২-০ গোলের জয় নিয়ে ফেরে তারা। সেমির বিগ ম্যাচের আগে তাই স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাসের তুঙ্গে আছে পুরো দল।  সেমিফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ -

গোলরক্ষক- এমিলিয়ানো মার্টিনেজ। 
ডিফেন্ডার- নাহুয়েল মলিনা, ক্রিশ্চিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ, নিকোলাস টালিয়াফিকো। 
মিডফিল্ডার- লিয়ান্দ্রো পারেদেস/জিওভানি লো সেলসো/এনজো ফার্নান্দেজ, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার, রদ্রিগো ডি পল। 
ফরোয়ার্ড- লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ, আনহেল ডি মারিয়া। 






এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//আর//








সম্পাদক: শাহীন চৌধুরী
উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
Close