সদ্য সংবাদ :
জাতীয়

ঢাবি থেকে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি শুরু

Published : Wednesday, 10 July, 2024 at 12:29 PM
স্টাফ রিপোর্টারঃ কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে আজ বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ‘বাংলা ব্লকেড’ কর্মসূচির জন্য মিছিল শুরু হয়েছে। বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের সামনে থেকে ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন’ ব্যানারে মিছিল শুরু হয়। ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে মিছিলটি শাহবাগ মোড়ে পৌঁছায়।

পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ সকাল ১০টার আগে থেকেই আন্দোলনকারী শিক্ষার্থীরা গ্রন্থাগারের সামনে জড়ো হতে থাকেন। সকাল সাড়ে ১০টা বাজতে বাজতে জমায়েতটি গ্রন্থাগারের সামনে থেকে ডাকসু ভবন পর্যন্ত চলে যায়। বেলা ১১টায় গ্রন্থাগারের সামনে থেকে মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক ঘুরে শাহবাগ মোড়ে পৌঁছেছে।

এদিকে আন্দোলনকারী ঢাকা কলেজ ও ইডেন মহিলা কলেজের শিক্ষার্থীরা নীলক্ষেত মোড় ও সায়েন্সল্যাব মোড় অবরোধ করেছে। রাজধানীর অন্যতম ব্যস্ততম সড়ক গুলিস্তানের জিপিও মোড়ও অবরোধ নিয়েছেন শিক্ষার্থীরা। মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারের ওঠা ও নামার র‍্যাম্পও অবরোধ করে রাখা হয়েছে। শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অবরোধ করেছেন আগারগাঁও মোড়। মহাখালীতে রেলপথ ও সড়কপথ অবরোধ করেছেন সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা।
মাঝে গতকাল মঙ্গলবার বিরতি দিয়ে আজ তৃতীয় দিনের মতো ‘বাংলা ব্লকেড’ কর্মসূচি পালন করছেন আন্দোলনকারীরা। এর অংশ হিসেবে রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সড়ক অবরোধ করা হচ্ছে।

এদিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিমের প্রজ্ঞাপন প্রত্যাহারের দাবিতে শিক্ষকদের কর্মবিরতি এবং শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জনে শিক্ষা কার্যক্রম পুরোপুরি অচল হয়ে পড়েছে।






এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//আর//







জাতীয় পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close