সদ্য সংবাদ :
আন্তর্জাতিক

গুপ্তচরবৃত্তির অভিযোগে চীনে কাঠগড়ায় অস্ট্রেলীয় সাংবাদিক

Published : Thursday, 31 March, 2022 at 8:11 PM
আন্তর্জাতিক ডেস্ক: চীনে একটি হাই-প্রোফাইল কূটনৈতিক মামলায় রুদ্ধদ্বার আদালতে অস্ট্রেলীয় সাংবাদিক ও টেলিভিশন উপস্থাপক চ্যাং লেই বিচার শুরু হয়েছে।

চ্যাং লেইয়ের বিরুদ্ধে অভিযোগ, তিনি অবৈধভাবে রাষ্ট্রীয় গোপন তথ্য বিদেশে সরবরাহ করেছেন। তবে তার পরিবার বলছে, তিনি নির্দোষ।

বৃহস্পতিবার বিবিসি এ খবর জানিয়েছে।

চীনা বংশদ্ভূত অস্ট্রেলীয় সাংবাদিক চীনের রাষ্ট্র নিয়ন্ত্রিত সংবাদমাধ্যম সিজিটিএনে কাজ করতেন। ২০২০ সাল থেকে তিনি চীনের কারাগারে রয়েছেন।

তার এ আটক নিয়ে বরাবরই উদ্বেগ প্রকাশ করে আসছে ক্যানবেরা। সেইসঙ্গে তারা সুষ্ঠু বিচারেরও দাবি জানিয়ে আসছে।

ব্রিটিশ সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়, চ্যাং লেইয়ের অপরাধ সম্পর্কেও স্পষ্ট জানা যায় না। এ ছাড়া কখন এ মামলার রায় ঘোষণা করা হবে, সেটাও প্রকাশ করা হচ্ছে না।

বৃহস্পতিবার আদালতের বাইরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে চীনে অস্ট্রেলিয়ার রাষ্ট্রদূত গ্রাহাম ফ্লেচার বলেন, তিনি ও অন্য অস্ট্রেলীয় (দূতাবাস) কর্মকর্তাদের শুনানিতে উপস্থিত থাকতে সুযোগ দেয়া হয়নি।




এবিনিউজ টুয়েন্টিফোর বিডিডটকম//এফ//







আন্তর্জাতিক পাতার আরও খবর


  • সম্পাদক: শাহীন চৌধুরী
    উপদেষ্টা সম্পাদক: হেলেনা বিলকিস চৌধুরী, নির্বাহী সম্পাদক: বরুণ ভৌমিক নয়ন, ব্যবস্থাপনা সম্পাদক: সৈয়দ আফজাল বাকের, ঢাকা অফিস: ২/১ হুমায়ুন রোড (কলেজ গেট) মোহাম্মদপুর, ঢাকা-১২০৭ ফোন: ৮৮-০২-৪৮১১৯৪৯৫, হটলাইন: ০১৭১১-৫৮৩৬২৩, ০১৭১৭-০৯৮৪২৮, চট্টগ্রাম অফিস- আবাসিক সম্পাদক: জাহিদুল করিম কচি, নাসিমন ভবন (দ্বিতীয় তলা) ১২১, নূর আহমেদ রোড, চট্টগ্রাম ফোন: ০৩১-২৫৫৭৫৪২ হটলাইন: ০১৭১১-৩০৭১৭১, E-mail : abnews13@gmail.com, Web : www.abnews24bd.com, Developed by i2soft Technology Ltd.
    Close